নরসিংদীতে যুবকদের স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২১

নরসিংদীতে যুবকদের স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

নরসিংদীর পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নের ভিরিন্দা গ্রামে ব্যতিক্রমী উদ্যোগে ২৫ যুবক মিলে স্বেচ্ছাশ্রমে প্রায় আধা কিলোমিটার সড়ক নির্মাণ করেছেন।

ডাংগা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ভিরিন্দা গ্রামের ছিনতলা থেকে দক্ষিণ পশ্চিমপাড়া পর্যন্ত আধা কিলোমিটারের মতো সড়কে ইট ফেলে সড়কটি নির্মাণ করেন স্থানীয় যুবকরা।

স্থানীয় যুবকরা বলেন, দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কার না করার কারণে মানুষের ভোগান্তি চরমে পৌঁছে। জনপ্রতিনিধিদের বারবার বললেও তারা সড়কটি সংস্কার করেননি। তাই আমরা নিজেরাই এলাকার সমাজসেবক আব্দুল কাইয়ুমের ভাইয়ের নেতৃত্বে সড়কটির সংস্কার কাজ বৃহস্পতিবার সকালে নিজেরাই করেছি।

তাদের মধ্যে রয়েছেন মাইনুল, ইমন, জাহাঙ্গীর, স্বপন, সিয়াম, কবির, সাব্বির ও ইয়ামিনসহ আরো অনেকে। সড়কটি দীর্ঘদিন ধরে চলাচলের অনুপযোগী হয়ে জনদুর্ভোগ সৃষ্টি করায় সরকারিভাবে রক্ষণাবেক্ষণের প্রচেষ্টায় ব্যর্থ হয়ে এলাকার এসব যুবক একত্র হয়ে সড়কটি স্বেচ্ছাশ্রমের মাধ্যমে নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন এবং বুধবার ৭ জুলাই তা বাস্তবায়িত করেন।

তাদের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে এলাকার লোকজন বলেন, বহুদিন পর এলাকার মানুষের একতার একটি ফল এ সড়ক নির্মাণ। নিজেদের সমাজের কাজ স্বেচ্ছাশ্রমে সড়ক নির্মাণ করে ব্যতিক্রমী একটি উদ্যোগ গ্রহণ করে একটি অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন এলাকার যুবকরা। এভাবে মাদক নির্মূলসহ সমাজের নানা সমস্যায় সবাই এগিয়ে এলে সমাজ অনেক সুন্দর হতে পারে।

(ঢাকাটাইমস/৮জুলাই/এলএ)